সংবাদ শিরোনাম:
ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে মাভাবিপ্রবি বাস সার্ভিস মির্জাপুরে ৪৭ জন অসুস্থদের মধ্যে চেক বিতরণ ভূঞাপুরে ভবনে কাজ করতে গিয়ে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত টাঙ্গাইল সদরে এক স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা
নাগরপুরে ব্যবসায়ী ও মোটরসাইকেল চালককে জরিমানা

নাগরপুরে ব্যবসায়ী ও মোটরসাইকেল চালককে জরিমানা

tangail-pratidin

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর: নাগরপুরে রমজানে নিত্য প্রয়োজনীয় পন্যের মূল্য নিয়ন্ত্রনে রাখতে শক্ত অবস্থানে প্রশাসন। নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সাবধান করাসহ জরিমানাও করা হচ্ছে।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব মো.শহীদুল ইসলামের নির্দেশনা অনুযায়ী নাগরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

বুধবার (০৭ মে) দিনব্যাপী উপজেলার সদর বাজার, কাঠুরি,বারাপুষা ও দুয়াজানী বাজারে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন তিনি। এ সময় বাড়তি দামে পন্য বিক্রি, মূল্য তালিকা টাঙ্গিয়ে না রাখা, নির্দেশনা না মেনে অপ্রয়োজনীয় দোকানপাট খোলা সহ বিভিন্ন অপরাধে ১২ ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এবং দন্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় ১২ টি মামলার মাধ্যমে চার হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

এসময় অন্যান্য দোকানগুলোকে প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়। এছাড়া উপজেলার বিভিন্ন সড়কে সরকারি নির্দেশনা অমান্য করে একের অধিক লোক মোটরসাইকেলে পরিবহন করায় ৩ মোটরসাইকেল চালককে এক হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর বলেন , সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। দেশে ভোগ্য পন্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। রমজানকে কেন্দ্র করে কোন ব্যবসায়ী যেন কারসাজি করে অহেতুক পণ্যের দাম বাড়িয়ে না দেয় সেদিকে প্রশাসনের দৃষ্টি রয়েছে।

তাই অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ব রুখতে পুরো রমজান মাস জুড়ে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এছাড়া লকডাউনে সরকারি নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে যারা অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রেখেছেন তাদের প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাবেচা করার জন্য দোকানীদের নির্দেশনা প্রদান করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840